নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২ শিক্ষাবর্ষ

নার্সিং ভর্তি বিজ্ঞপ্তি ২০২১-২০২২ শিক্ষাবর্ষ

সরকারি এবং বেসরকারি নার্সিং ও মিডওয়াইফারি শিক্ষা প্রতিষ্ঠানে বিএসসি ইন নার্সিং, ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি এবং ডিপ্লোমা ইন মিডওয়াইফারি কোর্সে ২০২১-২২ শিক্ষাবর্ষে নিম্নলিখিত শর্তে ভর্তিচ্ছু প্রার্থীদের নিকট হতে দরখাস্ত আহবান করা যাচ্ছে। 


১)  আবেদনকারীকে ২০২০ খ্রিঃ বা ২০২১ খ্রিঃ এইচএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং ২০১৮ খ্রিঃ বা ২০১৯ খ্রিঃ এসএসসি বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে।
 

২)  ৪ বছর মেয়াদি ব্যাচেলর অব সায়েন্স ইন নার্সিং (বিএসিস ইন নার্সিং): বিজ্ঞান বিভাগে এসএসসি বা সমমানের ও এইচএসসি বা সমমানের পরীক্ষায় সর্বমোট নূন্যতম জিপিএ ৭.০০ থাকতে হবে। তবে কোন পরীক্ষায় জিপিএ ৩.০০ এর কম গ্রহণযোগ্য হবে না এবং উভয় পরীক্ষায় জীববিজ্ঞানে নুন্যতম জিপিএ ৩.০০ থাকতে হবে।
 

৩)  ৩ বছর মেয়াদি ডিপ্লোমা ইন নার্সিং ও ডিপ্লোমা ইন নার্সিং সায়েন্স এন্ড মিডওয়াইফারি / ডিপ্লোমা ইন মিডওয়াইফারি যেকোন বিভাগ হতে এসএসসি বা সমমান ও এইচএসসি বা বমমান পরীক্ষায় সর্বমোট নুন্যতম জিপিএ ৬.০০ থাকতে হবে। তবে কোন পরীক্ষায় জিপিএ ২.৫০ এর কম গ্রহণযোগ্য হবে না।

 

সম্পূর্ণ বিজ্ঞপ্তি দেখতেঃ এখানে ক্লিক করুন

Latest Info
UGC & Govt. অনুমোদিত Presidency University (PU) ঢাকায় ব্যাচেলর প্রোগ্রাম- BSc in EEE, CSE, Civil Engineering, Economics, BA in English, BBA এবং মাস্টার্স প্রোগ্রাম- MBA, EMBA, MA in ELT, MSS in Economics-এ ৫০%- ১০০% স্কলারশীপে ভর্তি চলছে। তাছাড়াও সকল প্রোগ্রামের ভর্তি ফি-তে ৫০% ছাড় সুবিধা প্রযোজ্য। বিস্তারিত: 01766554433, www.presidency.edu.bd